ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৬/১১/২০২৩ ৯:৩৪ এএম

মোবাইল অপারেটরগুলোকে বাড়তি ইন্টারনেটের দাম কমানোর নির্দেশ দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। একই সঙ্গে বিলুপ্ত তিন দিন মেয়াদের প্যাকেজের দামে সাত দিন মেয়াদি ইন্টারনেট প্যাকেজ গ্রাহকদের অফার করতে বলেছেন তিনি। গতকাল রবিবার রাজধানীর আগারগাঁওয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির প্রধান কার্যালয়ে দেশের মোবাইল অপারেটরগুলোর শীর্ষ নির্বাহীদের সঙ্গে বৈঠকে মন্ত্রী এই নির্দেশ দেন।

মন্ত্রীর নির্দেশের কারণে ৮ নভেম্বরের মধ্যে টেলিটক এবং ১০ নভেম্বরের মধ্যে বেসরকারি তিন মোবাইল অপারেটরের ইন্টারনেটের বাড়তি দাম কমতে পারে। বৈঠকে মন্ত্রী বলেন, ‘বাংলাদেশে ব্যবসা করতে হলে দেশের জনগণের পক্ষে থাকতে হবে। জনগণের স্বার্থরক্ষায় কম মেয়াদি ইন্টারনেট বিলুপ্ত করা হয়েছিল। সেখানে ইন্টারনেটের দাম

বাড়ানো জনগণের স্বার্থ বিরোধী।’

নির্বাচনের আগে মোবাইল ইন্টারনেটের দাম বাড়ানোকে সরকারবিরোধী চক্রান্ত বলেও উল্লেখ করেন মন্ত্রী। বৈঠকে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, কমিশনের কমিশনারসহ পদস্থ কর্মকর্তা ও মোবাইল ফোন অপারেটরগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে ইন্টারনেটের বাড়তি দামের বিষয়ে আলোচনার প্রসঙ্গে পরে মন্ত্রী মোস্তাফা জব্বার দৈনিক আমাদের সময়কে বলেন, ‘ইন্টারনেটের দাম বাড়ানো জনগণের স্বার্থ বিরোধী। তাই যেভাবেই হোক না কেন ১০ নভেম্বরের মধ্যে বেসরকারি তিনটি অপারেটরকে ইন্টারনেটের বাড়তি দাম প্রত্যাহার করতে বলেছি। আর সরকারি সংস্থা টেলিটককে নির্দেশ দিয়েছি ৮ নভেম্বরের মধ্যে বাড়তি দাম কমানোর জন্য। প্যাকেজের মেয়াদ যেটা কমানো হয়েছিল, সেটা ৭ ও ৩০ দিন এবং আনলিমিটেড থাকবে, তবে আগের তিন দিন মেয়াদি প্যাকেজের রেটে সাত দিনের প্যাকেজে অন্তর্ভুক্ত করতে বলেছি।’

এর আগে গত ১৫ অক্টোবর থেকে গ্রাহকস্বার্থ বিবেচনায় তিন দিন এবং পনেরো দিন মেয়াদি ইন্টারনেট প্যাকেজ বাদ দেওয়া হয়। বর্তমানে মোবাইল অপারেটরগুলোর ৭ ও ৩০ দিন এবং আনলিমিটেড ডাটা প্যাকেজ চলমান রয়েছে।

পাঠকের মতামত

টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের সমস্যা দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ ...